Breaking

Thursday, April 16, 2020

করোনাভাইরাস দেশে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড


বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ১০ জন। ৬০ জন নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল। আজ ২৪ ঘন্টায় বাংলাদেশে মারা গেল ১০ জন। এদের বয়স হবে, ৭০ থেকে ৮০ বছর বয়সে মারা গেছে ১ জন। ৬১ থেকে ৭০ বছর বয়সে মারা গেছে ৫ জন। ৫১ থেকে ৬০ বছর বয়সে মারা গেল ৩ জন। ২১ থেকে ৩০ বছর বয়সে মারা গেল ১ জন



নমুনা পরীক্ষা হয়েছে ২০১৯টি, গত চব্বিশ ঘন্টায়। ২৪ ঘন্টায় ২০১৯ টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস ৩৪১ জন আকান্ত বলে শনাক্ত করা হয়েছে। বাংলাদেশে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৫৭২ জন। ১৬ শতাংশ বেশি বলে উল্লেখ করেছে স্বাস্থ্য অধিদপ্তর, ১৫ই এপ্রিলের তুলনায়। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বৃহস্পতিবার নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বিশ্বব্যাপী নোভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা সাড়ে ২০ লাখ ছাড়িয়ে গেছে। করোনা সংক্রমিত হয়েছে এরইমধ্যে ২১০টি দেশ।

১ লাখ ৩৪ হাজার ৬১৫ জন করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছে। জানা গেছে ৭ হাজার ৯৬০ মানুষ গত ২৪ ঘণ্টায় মারা গেছে সারাবিশ্বে। আর ৮৪ হাজার ৫১৫ জন শনাক্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ২ হাজার ৪৮২ জন মারা গেছে। শনাক্ত হয়েছেন ৩০ হাজার ২০৬ জন। শনাক্ত ১ লাখ ৮০ হাজার ৬৫৯ জন ও মৃত্যু ১৮ হাজার ৮১২ জন মারা গেছে স্পেনে।

No comments:

Post a Comment