Breaking

Saturday, April 11, 2020

শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইন ক্লাস চালুর পরামর্শ

জানা গেছে রাজশাহীতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনলাইন ক্লাসের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারিতে। তাই আশাবাদী শিক্ষার্থীরা, যে ফলে যথাসময়ে নিজেদের সেমিস্টার সম্পূর্ণ হবে।






শিক্ষাবিদরা মনে করেন, যে এমন পরিস্থিতিতে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে অনলাইন ক্লাসের আওতায় আনা প্রয়োজন। এই ভাবে অনলাইন ক্লাস করা হলে যথা সময়এ সেমিস্টার সম্পূর্ণ হবে।এই করোনাভাইরাস এর কারণে অনেক দিনের জন্য ক্লাস বা কলেজ বন্ধ থাকলে শিক্ষার্থীদের অনেক ক্ষতি হবে, অনেক কলেজ শিক্ষার্থীদের সেমিস্টার সম্পূর্ণ হবে, ফলে তারা পিছিয়ে পরবে। এই অবস্তা হলে বাংলাদেশ এর শিক্ষার ক্ষতি হবে। তাই সব কলেজ কে অনলাইন শিক্ষা দিতে হবে।





রাজশাহীসহ সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান করোনা ভাইরাসের কারণে দুই সপ্তাহের বেশি সময় ধরে বন্ধ। বাড়ানো হচ্ছে ছুটির মেয়াদ যেন সংক্রামণ ছড়িয়ে না পরে করোনা ভাইরাস। ফলে শিক্ষার্থী পার করছে অলস সময়। এমন পরিস্থিতিতে প্রযুক্তিকে কাজে লাগিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা অনলাইনে ক্লাস শুরু করেছেন, ঘরে বসেই। যোগাযোগ মাধ্যম হচ্ছে ((ফেসবুক ম্যাসেঞ্জার, গুগল ক্লাস রুম, জুম অ্যাপ, ইউটিউব))।

No comments:

Post a Comment