Breaking

Wednesday, July 15, 2020

জানা গেছে যে (হটস্পট রেডজোন) নারায়ণগঞ্জে বেড়েছে সুস্থতা


করোনা পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হচ্ছে, হটস্পট ও রেডজোন হিসেবে চিহ্নিত জেলা নারায়ণগঞ্জে। জানা গেছে যে হটস্পট ও রেডজোন হিসেবে চিহ্নিত জেলা নারায়ণগঞ্জে, সুস্থতার হার বাড়ছে আর আক্রান্ত ও মৃত্যুর হার কমছে।
করোনা নিয়ন্ত্রণে, ঈদ জামাতের বিষয়ে আর পশুর হাটের বিষয়ে সরকারের সিদ্ধান্তকে বাস্তবায়ন করা হবে বলেন, সিভিল সার্জন।
জানা গেছে যে পরিস্থিতি নিয়ন্ত্রণে নানা উদ্যোগ নেয়ার আশ্বাস দেন, জেলা প্রশাসক।

নারায়ণগঞ্জ নগরীর আল্লামা ইকবাল রোড এলাকার বাসিন্দারা করোনা মহামারিতে দীর্ঘ চার মাসের ঘরবন্দি জীবনের অভিজ্ঞতা আর বর্তমান উন্নতির অবস্থা তুলে ধরেন। নারায়ণগঞ্জ নগরীর আল্লামা ইকবাল রোড এলাকার বাসিন্দারা আরও বলেন যে আর একই সাথে প্রতিদিন চার পাঁচজনের লাশ দাফন করার জীবনের অভিজ্ঞতা।

আগের মতো লাশের মিছিল এখন আর নেই বলেন নারায়ণগঞ্জ নগরীর আল্লামা ইকবাল রোড এলাকার বাসিন্দারা। করোনা মহামারিতে দীর্ঘ চার মাসের ঘরবন্দি জীবনের অভিজ্ঞতা আর বর্তমান উন্নতির অবস্থা নিয়ে তারা বলেন যে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে আসছে।

এমনও দিন গিয়েছে যে আমরা ৬টা লাশও দাফন করেছি এই কথা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কাউন্সিলর খন্দকার খোরশেদ বলেন। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কাউন্সিলর খন্দকার খোরশেদ বলেন পরিস্তিতি আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে।

জানা গেছে যে গত ৮ মার্চ দেশের প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন নারায়ণগঞ্জের বাসিন্দা। খুশির খবর হচ্ছে যে করোনার হটস্পট বলে পরিচিতি পাওয়া নারায়ণগঞ্জে বর্তমানে সুস্থতার হার বেড়েছে আর সংক্রমণের হার ২০ শতাংশ থেকে নেমে এসেছে ৮ শতাংশে। চিকিৎসকরা, এ পরিস্থিতিকে ইতিবাচক হিসেবে দেখছেন। আমরা এখন একেবারে কমিউনিটি ট্রান্সফিশনের শেষের দিকে এই কথা নারায়ণগঞ্জ ৩শ' শয্যা হাসপাতাল চিকিৎসা তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় বলেন।

করোনা নিয়ন্ত্রণে ঈদ জামাতের ব্যাপারে আর পশুর হাঁটের ব্যাপারে সরকারের সিদ্ধান্ত সংশ্লিষ্টদের যথাযথভাবে পালনের আহবান জানান, সিভিল সার্জন।
আমরা মেনে চলতে পারলে এর থেকে আরো ভালো থাকতে পারবো এ কথা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন। আরও জানা যাই যে জেলা প্রশাসক অবশ্য নানামুখী ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

জানা গেছে যে নতুন করে ৪ জনের করোনা ভাইরাসের শনাক্তের বিষয়টি সময় নিউজকে নিশ্চিত করেছেন পঞ্চগড় সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান, গতকাল মঙ্গলবার (১৪ জুলাই) রাত ৮ টায়।জানা গেছে যে উপজেলা প্রশাসন রিপোর্ট পাওয়ার পরপরই করোনাভাইরাসে শনাক্ত হওয়া ৪ জনের বাড়িসহ বেশ কয়েকটি বাড়ি লকডাউন করেছে।

No comments:

Post a Comment