Breaking

Wednesday, July 22, 2020

ট্রাম্প বলেন যে যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে


জানা গেছে যে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরো অবনতি হতে পারে বলে।
জানা গেছে যে করোনাকে এত দিন পাত্তা না দেয়া ট্রাম্প এবারই প্রথম করোনা পরিস্থিতি নিয়ে এমন মন্তব্য করলেন। জানা গেছে যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিছু দিন আগেও মাস্ক পরার বিরোধীতা করলেন এখন শুরু করেছেন মাস্ক পরা। কিন্তু মার্কিন গণমাধ্যম তার এই বক্তব্যকে লিখিত (স্ক্রিপটেড) বক্তব্য বলে তিরষ্কার করেছে।

''আপনার সবাই মাস্ক ব্যবহার করুন''এ কথা ট্রাম্প তার বক্তব্যে নাগরিকদের উদ্দেশ্যে বলেন। আমি মনে করি যে এটি দেশপ্রেমের অংশ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর এই বক্তব্য এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আগের বক্তব্যকে উদৃত করে উপহাস করছেন অনেকে। কিন্তু দেখা যাই যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই বক্তব্য দেয়ার সময় মস্ক পরেননি।

মার্কিন গণমাধ্যম গুলো বলে যে তবে, মাস্ক ও জীবাণুনাশককে অস্বাস্থ্যকর আখ্যা দেয়া ট্রাম্প সঙ্গে একটি মাস্ক রেখেছিলেন বক্তব্য দেয়ার সময়।‘আমি মাস্ক সঙ্গে রেখেছি,সুরক্ষার জন্য এটি ব্যবহার করা উচিৎ সকলের এ কথা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেই মাস্ক সাংবাদিকদের দেখিয়ে বলেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি আরো খারাপ হতে পারে।যে ধরনের কথা আমি বলতে পছন্দ করি না, করোনা সে ধরনের একটা পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছে বলে মনে করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাই সবাই উল্লেখ করে বলে যে সকলকে সতর্ক হতে হবে এবং সবাই কে মাস্ক ব্যবহার করতে হবে।

জানা গেছে যে মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২৮ হাজার ৫৬৯ জন, বুধবার বাংলাদেশ সময় সকাল ১১টা ৪০ মিনিট পর্যন্ত ওয়াল্ড ওমিটারের দেয়া তথ্য অনুযায়ী। বুধবার বাংলাদেশ সময় সকাল ১১টা ৪০ মিনিট পর্যন্ত ওয়াল্ড ওমিটারের দেয়া তথ্য অনুযায়ী মৃতের সংখ্যা ১ লাখ ৪৫ হাজার। ওয়াল্ড ওমিটারের দেয়া তথ্য অনুযায়ী জানা জাই যে বিশ্বে একই সময়ে করোনা 
আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫১ লাখ জন এবং ৬ লাখ ২০ হাজার জন মারা গেছেন। 



জানা যাচ্ছে যে যুক্তরাষ্ট্রে ২০২১ সালেও থাকবে না জ্বালানির চাহিদা। মার্কিন জ্বালানি তথ্য অধিদপ্তর- ইআইএরা এমনটাই মনে করছেন। মার্কিন জ্বালানি তথ্য অধিদপ্তর- ইআইএরা বলেন যে ২০২১ সালের আগস্টের আগে জ্বালানির চাহিদা স্বাভাবিক হবে না যুক্তরাষ্ট্রে।

No comments:

Post a Comment