Breaking

Monday, July 27, 2020

অবাক ঘটনা যে বিশ্বে দৈনিক মৃত্যু পাঁচ হাজারের নিচে নামছেই না


আক্রান্ত এলাকা লকডাউন করা হয়েছে উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো করোনা হানা দেয়ায়। জানা গেছে যে উত্তর কোরিয়ায় প্রথমবারের মতো করোনা হানা দেয়ায় জারি হয়েছে সর্বোচ্চ সতর্কতা। জানা গেছে যে এদিকে যুক্তরাষ্ট্রে একদিনে কোভিড-নাইনটিন শনাক্ত হয়েছে ৬৭ হাজারেরও বেশি মানুষের দেহে। এদিকে জানা যাচ্ছে যে একদিনে প্রায় ৫০ হাজার আক্রান্ত হয়েছে (ব্রাজিল ও ভারতেও)। এ ৩ টি দেশে ২৭শ'র বেশি মানুষ ২৪ ঘণ্টায় মারা গেছেন। করোনাভাইরাস এখনও আগের মতো ভয়াবহ অবস্থায় রয়েছে এ কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন।

পাঁচ হাজারের নিচে নামছে না নভেল করোনাভাইরাসে বিশ্বে দৈনিক মৃত্যুর সংখ্যা। জানা যাচ্ছে যে রোজই গড়ে আড়াই লাখের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। জানা গেছে যে যুক্তরাষ্ট্র স্বাভাবিক জীবনে ফিরে গেলেও, দেশটিতে মৃত্যু ও আক্রান্তের হার এখনও কমেনি। শুনা যাচ্ছে যে ব্রাজিলের অবস্থাও অপরিবর্তীত একদিনে প্রায় ৫০ হাজার আক্রান্ত হচ্ছে বলে জানা যায়। দৈনিক মৃত্যুর সংখ্যা হাজারের ওপরে।

জানা যায় যে করোনাকে 'সামান্য ফ্লু' বলেছিলেন দেশটির প্রেসিডেন্ট জেইর বলসোনারো। তবে জানা যায় যে এই করোনাতেই দীর্ঘদিন ভোগার পর সুস্থ হয়েছেন দেশটির প্রেসিডেন্ট জেইর বলসোনারো।জানা যায় যে (একজন বলেন, জেইর বলসোনারো একজন দায়িত্বজ্ঞানহীন প্রেসিডেন্ট)। সেই একজন মানুষ বলে যে তার জন্যই ব্রাজিলবাসীও এখন ভুগছে। মানুষ দিন দিন গরিব হয়ে যাচ্ছে। অর্থনীতি ভেঙে পড়েছে, এদিকে নজর দেয়া দরকার দেশটির প্রেসিডেন্ট জেইর বলসোনারোকে। জানা যাচ্ছে যে ভারতেও ক্রমেই অবস্থার অবনতি হচ্ছে। এ অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন,করোনা আগের মতোই ভয়াবহ আছে। জানা যায় যে ভারতে প্রায় ১৪ লাখ মানুষ করোনা আক্রান্ত আর মৃত্যু ৩২ হাজার ছাড়িয়েছে।



ধারণা করা হচ্ছে যে প্রথমবারের মতো কিম জং উনের দেশ উত্তর কোরিয়ায় করোনা আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে বলে। জানা গেছে যে সীমান্তবর্তী শহর কেসাং কে সতর্কতা হিসেবে লকডাউন করা হয়েছে। জানা যায় যে সর্বোচ্চ জরুরি ব্যবস্থা কার্যকর করতে ও উচ্চমাত্রার অ্যালার্ট জারি করতে শনিবারই জরুরি পলিটব্যুরো সভা করেন কিম। কিম বলেন যে তিন বছর আগে দেশ ছাড়া এক ব্যক্তি ১৯ জুলাই অবৈধভাবে সীমান্ত পেরিয়ে দেশে ফিরে আসেন। তাকেই করোনা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে বলে যানায় কিম।
জানা যাচ্ছে যে ভারত এদিকে উত্তর কোরিয়াকে সংকট মোকাবিলায় ১০ লাখ ডলারের চিকিৎসা সহায়তা পাঠাচ্ছে বলে জানা যায়।

No comments:

Post a Comment