Breaking

Wednesday, October 14, 2020

জানা গেছে যে ডোনাল্ড ট্রাম্প করোনামুক্ত


করোনার নমুনা পরীক্ষায় ‘নেগেটিভ’ এসেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। বিষয়টি নিশ্চিত করেছেন,হোয়াইট হাউসের চিকিৎসক সেইন কনলি এক স্মারকে (মেমো) ট্রাম্পের করোনা নেগেটিভ আসার। এ সংবাদ প্রকাশ করেছেন, আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা।


সোমবার (১২ অক্টোবর) সেইন কনলির লেখা হোয়াইট হাউসের স্মারক প্রকাশ করা হয় হয়। স্মারকে বলা হয়, পরপর কয়েক দিনের পরীক্ষায় ট্রাম্পের করোনা নেগেটিভ এসেছে। কনলির কাছ থেকে এই ঘোষণা এমন সময় এল, যখন প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনী সমাবেশে অংশ নিতে ফ্লোরিডার উদ্দেশে রওনা দিয়েছেন। করোনায় সংক্রমিত হওয়ার পর এই প্রথম কোনো জনাকীর্ণ নির্বাচনী সমাবেশে অংশ নিচ্ছেন ট্রাম্প।

ট্রাম্পের সবশেষ করোনা পরীক্ষায় অ্যাবটের বিনাক্সনাও অ্যান্টিজেন কার্ড ব্যবহার করা হয়েছে। তবে ট্রাম্পের সবশেষ করোনা পরীক্ষা কবে হয়েছে, তা উল্লেখ করেননি সেইন কনলি এ কথা সেইন কনলি জানান। জানা গেছে যে গত ১ অক্টোবর ট্রাম্প নিজেই ঘোষণা দেন, তিনি করোনা সংক্রমিত হয়েছেন। করোনা পরীক্ষায় তার পজেটিভ এসেছে। ২ অক্টোবর রাতে ট্রাম্প একটি সামরিক হাসপাতালে ভর্তি হন। ৫ অক্টোবর হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফেরেন তিনি। করোনায় সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তির মাত্র তিন দিন পর ট্রাম্পের হোয়াইট হাউসে ফিরে আসা নিয়ে সমালোচনা হয়। তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি থাকা না-থাকা নিয়ে সন্দেহ ও উদ্বেগ তৈরি হয়।

তিনি শিগগির নির্বাচনী প্রচারে নামছেন, এ কথা হাসপাতাল থেকে ফিরেই ট্রাম্প জানিয়েছিলেন। জানা যাই যে করোনায় সংক্রমিত হওয়ার পর প্রথম নির্বাচনী সমাবেশে অংশ নিতে ট্রাম্পকে সোমবার ফ্লোরিডার উদ্দেশে রওনা দিতে দেখা যায়। তিনি যখন এয়ার ফোর্স ওয়ানে উঠছিলেন, তখন তার মুখে মাস্ক ছিল না।




No comments:

Post a Comment