Breaking

Wednesday, February 10, 2021

নাবিক ও এমওডিসি পদে নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ [SAILOR & MODC (NAVY) Job Circular 2021]


পদ গুলোতে নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন

সরকারি বেসরকারি সকল চাকরির খবর সবার আগে পড়তে আমাদের HTTPS://WWW.THEDESHPRESS.COM/ পেজে বিজিট করুন।



নিচে SAILOR & MODC (NAVY) ADMISSION B-2021 BATCH এর আবেদন প্রক্রিয়াসহ সম্পূর্ণ বিজ্ঞপ্তি বিস্তারিত দেওয়া হল।


@।শিক্ষাগত যোগ্যতা।

১। ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল) : বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই জিপিএ ৩.০০ পেতে হবে। এসএসসি পরীক্ষায় উচ্চতর গণিত থাকলে এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সোসাইটি টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ‘এ’ গ্রেড প্রাপ্ত প্রার্থীরা নিয়োগে অগ্রাধিকার পাবেন।

২। মেডিকেল : জীববিজ্ঞানসহ এসএসসি/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই জিপিএ ৩.০০ পেতে হবে।

৩। পেট্রলম্যান, রাইটার, স্টোর ও এমওডিসি (নৌ) : ন্যূনতম জিপিএ ৩.০০ পেয়ে এসএসসি/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

৪। স্টুয়ার্ড ও কুক : ন্যূনতম জিপিএ ২.৫০ পেয়ে এসএসসি/সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

৫। টোপাস : ৮ম শ্রেণি পাশ হলেই আবেদন করা যাবে এই পদে।

6। শারীরিক যোগ্যতা; সিম্যান ও এমওডিসি (নৌ) পদের জন্য প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি হতে হবে। এ ছাড়া পেট্রলম্যান শাখার জন্য উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি ও অন্যান্য শাখার জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি (৫’৪”) হলেই আবেদন করা যাবে। প্রার্থীদের বুকের মাপ স্বাভাবিক অবস্থায় (পুরুষ ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি) হতে হবে। এ ছাড়া দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করতে হবে।

৭। অন্যান্য যোগ্যতা; প্রার্থীদের বয়স আগামী ০১ জুলাই ২০২১ তারিখে নাবিকের ১৭ থেকে ২০ বছর হতে হবে। তবে এমওডিসি (নৌ) পদের জন্য বয়সসীমা ১৭ থেকে ২২ বছর। পদগুলোতে আবেদনের জন্য শুধু অবিবাহিত প্রার্থীরাই গ্রহণযোগ্য। এ ছাড়া আবেদনকারীদের সাঁতার জানতে হবে।

৮। বেতন ও ভাতা; নিয়োগপ্রাপ্তদের সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা দেওয়া হবে। এ ছাড়া অন্যান্য সুবিধাও থাকবে।

নিচে কথা গুলো ভালো করে পড়ুন কেনোনা নিচে (আবেদনের নিয়ম;) (আবেদন শুরুর সময়;) (আবেদনের শেষ সময়;) দেওয়া হয়েছে।


১। আবেদন প্রক্রিয়া; আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinnavy.mil.bd) বিজ্ঞাপনে উল্লেখিত নিয়মে আবেদন করতে পারবেন। আবেদনের পর ভর্তির জন্য নির্ধারিত পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে. 

২। আবেদনের শেষ তারিখ: ২৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখ।




কর কমিশনারের কার্যালয়ে চাকরির বিজ্ঞপ্তি 2021,কর কমিশনারের কার্যালয় চাকরি ,কর কমিশনারের কার্যালয় চাকরির বিজ্ঞপ্তি ,কর কমিশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ,কর কমিশন কার্যালয় চাকরি ,কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,কর কমিশনারের কার্যালয়ে চাকরির বিজ্ঞপ্তি 2021,কর কমিশন নিয়োগ ২০২১,কর কমিশন নিয়োগ 2021,কর কমিশন চাকরি ২০২১,কর কমিশন চাকরি 2021,কর কমিশনে চাকরি,কর কমিশনে চাকরি 2021,কর কমিশনে চাকরি ২০২১,কর কমিশনারের কার্যালয়ে govt bank jobs, Non govt Bank jobs, bank job sircular,Govt bank job sircular, সরকারী ব্যাঙ্কের চাকরি, বেসরকারি ব্যাঙ্কের চাকরি, চাকরির খবর bd jobs,নিয়োগ বিজ্ঞপ্তি 2020, চাকরির খবর ২০২০,আজকের চাকরির খবর,আজকের চাকরির পত্রিকা, চাকরির পত্রিকা, bd govt jobs, all jobs bd newspaper, সরকারী চাকরির খবর, আজকের চাকরির খবর, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,চাকরির খবর ২০২০,চাকরির খবর apk,,চাকরির খবর.com,চাকরির খবর, চাকরির পত্রিকা , চাকরির খবর,চাকরির বাজার, সরকারি চাকরি ২০২০, সরকারি চাকরির খবর ২০২০, চাকরির খবর পুলিশ, জব সার্কুলার ২০২০, চাকরির ডাক ২০২0 নিয়োগ, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,daily education, bd job today , New job circular, bd recent job circular, Job Circular সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2020,daily education, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা

No comments:

Post a Comment