Breaking

Sunday, May 16, 2021

Netanyahu Could Be Ousted Within Weeks After Falling Just Short in Israel’s Election ইস্রায়েলের নির্বাচনে কেবল শর্ট পড়ার পরে নেতানিয়াহুকে কয়েক সপ্তাহের মধ্যেই চালিত করা যায়



মঙ্গলবার রাতে ইস্রায়েলের এক্সিট পোল প্রকাশের পরে বেনজমিন নেতানিয়াহু এক বিশাল ডানপন্থী বিজয় ঘোষণা করেছিলেন - বুধবার ভোরের প্রথম দিকে ভোটগুলি গণনা করা হয়েছিল - যেহেতু তার ব্লকের দলগুলি খুব কম হয়ে গিয়েছিল।

নেতানিয়াহুর কাছে এটি একটি অন্ত্র পাঞ্চ ছিল যিনি ভেবেছিলেন যে তিনি rare১ টি আসনকে rare০-আসনের দ্বারপ্রান্তকে ছাড়িয়ে একটি বিরল, স্থিতিশীল ডানপন্থী জোট গঠনের পক্ষে একটি historicতিহাসিক এবং সিদ্ধান্ত গ্রহণযোগ্য জয় অর্জন করেছেন।

"আপনি আমার নেতৃত্বে ডান এবং লিকুডকে বিশাল বিজয় দিয়েছেন," তিনি কৌতুক করেছিলেন। "এটা স্পষ্ট যে ইস্রায়েলের নাগরিকদের একটি সুস্পষ্ট সংখ্যাগুরু ডানপন্থী এবং তারা ইস্রায়েলের অর্থনীতি, ইস্রায়েলের সুরক্ষা এবং ভূমি ইস্রায়েলকে রক্ষার জন্য একটি শক্তিশালী ও স্থিতিশীল ডানপন্থী সরকার চায়।"

নিয়মিত ব্যালটের প্রায় 90 শতাংশ গণনা করা হওয়ায় তার একটি নিরক্ষিত ডানপন্থী সরকারের স্বপ্ন ভেঙে পড়ছিল। মূল ব্লকের কেউই সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পথে ছিল না, জোটের আলোচনার আরও দীর্ঘায়নের জন্য মঞ্চ তৈরি করলো বা আরও খারাপ, আগামী দুই বছরে পঞ্চম নির্বাচন আগামী মাসে অনুষ্ঠিত হবে।

অন্য কোনও নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগেই নেতানিয়াহুকে কয়েক সপ্তাহের মধ্যেই অফিস থেকে বের করে দেওয়া যেতে পারে।
বৃহস্পতিবারের মধ্যে অর্ধ মিলিয়ন মেল-ইন ব্যালট সহ পুরো ফলাফল ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে, তবে নেতানিয়াহু ইতিমধ্যে নতুন সরকার গঠনের কার্যত কোনও পথ নেই বলে মনে হয়েছে।

নেতানিয়াহুর বিরোধিতা ভাঙ্গা থাকলেও, ফলাফলগুলি - যদি চূড়ান্ত গণনা দ্বারা বহন করা হয় - নাটকীয়ভাবে ইস্রায়েলের দীর্ঘকালীন প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব পালনকারী এবং প্রথমত ফৌজদারী অভিযোগে অভিযুক্ত হওয়া প্রভাব ফেলবে। গত এক বছর ধরে নেতানিয়াহু একটি ভঙ্গুর ক্ষমতা ভাগাভাগির চুক্তির মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত ছিলেন যা জালিয়াতি, দুর্নীতি ও বিশ্বাস লঙ্ঘনের বিরুদ্ধে তার বিচার শুরু হয়েছিল গত মে মাসে। তবে সেই চুক্তি ছাড়াই ইস্রায়েলের বিরোধী দলগুলির র‌্যাগটাগ সংগ্রহটি তাত্ক্ষণিকভাবে একজন নতুন স্পিকারের কাছে ভোট দেবে বলে আশা করা হচ্ছে




No comments:

Post a Comment