Breaking

Sunday, May 23, 2021

রোজিনা ইসলাম বলেন সাংবাদিকতা চালিয়ে যাবেন [Rozina Islam said she will continue journalism]


কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর সাংবাদিকতা চালিয়ে যাওয়ার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম।
তিনি বলেন, সাংবাদিকতা চালিয়ে যাব। এসময় তার মুক্তির ব্যাপারে সাংবাদিকসহ যারা তার পাশে ছিলেন সবাইকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

রোববার (২৩ মে) বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর সাংবাদিকদের একথা বলেন সাংবাদিক রোজিনা ইসলাম।
এর আগে বিকেল সোয়া ৪টার দিকে কাশিমপুর মহিলাকেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা দণ্ডবিধি ও অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন সাংবাদিক রোজিনা। তাকে জামিন আবেদন বিষয়ে রোববার সকালে আদেশ দেন ভার্চুয়াল আদালত। পাঁচ হাজার টাকা মুচলেকা ও পাসপোর্ট জমা দেয়ার শর্তে তিনি জামিন পান।

রোজিনা ইসলামের বিরুদ্ধে সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।

সচিবালয়ে দীর্ঘক্ষণ আটক রাখার পর সোমবার (১৭ মে) রাত ৯টার দিকে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় আনা হয়। তার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে মন্ত্রণালয়।

No comments:

Post a Comment